৮০ টাকায় সুস্বাদু ‘বোবার বিরিয়ানি’

ট্রাভেলগবিডি ডেস্ক

ভোজন রসিকদের পছন্দের খাদ্য তালিকায় বিরিয়ানির অবস্থান ওপরের দিকে। প্রকৃতপক্ষে বিরিয়ানি পছন্দ করে না এমন ভোজন রসিক খুঁজে পাওয়া মুশকিল। তবে বিরিয়ানির প্রসঙ্গ এলেই দাম এবং মান দুটোই বিবেচনা করতে হয়। ফলে অল্প টাকায় ভালো মানের বিরিয়ানি পাওয়া মুশকিল। তবে ভোজন রসিকদের এই মুশকিল আহসান করবে মোহাম্মদপুর জেনেভা ক্যাম্পের ‘বোবার বিরিয়ানি’। ভোজনরসিকদের অন্তত একবার হলেও ঢুঁ মেরে আসা উচিত ‘বোবার বিরিয়ানি’ থেকে। নামকরণ বোবার বিরিয়ানির প্রকৃত নাম ‘ফায়জানে মদিনা বিরিয়ানি হাউজ’।

আলতাফ হোসেন নামের এক ব্যক্তি নব্বই দশকের শেষের দিকে এই দোকানটি চালু করেন। বর্তমানে আলতাফ হোসেনের ছেলে আফতাব হোসেন দোকানের মালিক। এই অদ্ভুত নামকরণের কারণ জানতে চাইলে আফতাব হোসেন হেসে বলেন, যে বিরিয়ানি পরিবেশন করে ওর নাম সামির। ও কথা বলতে পারে না। সম্ভবত ওর কারণেই ধীরে ধীরে দোকানের নাম হয়ে গেছে বোবার বিরিয়ানি। দাম ও পরিমাণ ফুল ও হাফ এই দুইভাবে বিরিয়ানি পরিবেশন করা হয়।

ফুল প্লেট বিরিয়ানির দাম ৮০ টাকা। এতে মাঝারি আকারের চার পিস গরুর মাংস ও এক পিস বড় আকারের আলু এবং যথেষ্ট পরিমাণে বিরিয়ানি ও সালাদ থাকে। হাফ প্লেট ৪০ টাকা। এতে মাঝারি আকারের দুই পিস মাংস, আলু এবং সালাদ  থাকে। বোরহানিও পাওয়া যায়। এক গ্লাস ৩০ টাকা। পার্সেলেরও ব্যবস্থা রয়েছে। বিরিয়ানি সব সময় মোটামুটি গরম অবস্থায় পাওয়া যায়। তবে যারা ধোঁয়া ওঠা বিরিয়ানির স্বাদ নিতে চান তাদের যেতে হবে সকাল ও বিকালে। কারণ এই দুই সময়ে চুলা থেকে রান্না করা বিরিয়ানি নামানো হয়।

যেভাবে যাবেন: 

প্রথমে আপনাকে মোহাম্মদপুর জেনেভা ক্যাম্পে যেতে হবে। জেনেভা ক্যাম্পের প্রথম গেট দিয়ে ঢুকে সোজা হাঁটলেই বামদিকে দোকানটি চোখে পড়বে। কলেজগেট নেমে কাউকে জিজ্ঞেস করলেও দেখিয়ে দেবে।

বিঃদ্রঃ দোকানের পরিবেশ যথেষ্ট ভালো। তবে জেনেভা ক্যাম্প এলাকার পরিবেশ ঘিঞ্জি। এটুকু বাদ দিয়ে একবার হলেও স্বাদ নিতে পারেন ৮০ টাকার বোবার বিরিয়ানির।

এ সম্পর্কিত আরও পড়ুন

আমাদের সাবস্ক্রাইব করুন
Please log in to share your opinion

Related Posts

আমাদের সাবস্ক্রাইব করুন