সেন্টমার্টিন থানচি ও রোয়াংছড়িতে ভ্রমণ নিষেধাজ্ঞা

শাহীদুল ইসলাম By শাহীদুল ইসলাম - 24 December, 2021

চতুর্থ ধাপে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সেন্টমার্টিন,থানচি ও রোয়াংছড়িতে ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে জেলা প্রশাসন।

২৬ ডিসেম্বর ২০২১ইং সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদ নির্বাচন। তাই ২৬ ডিসেম্বর টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে জাহাজ চলাচল ও সকল প্রকার নৌযান বন্ধ থাকবে। ২৫ ডিসেম্বর টেকনাফ থেকে প্রিসাইডিং অফিসার, পোলিং অফিসার, পুলিশ, আনসার সদস্য, ব্যালেড বক্স ও নির্বাচনীয় প্রয়োজনীয় সকল মালামাল নিয়ে জাহাজে সেন্টমার্টিন আসবে। তবে কোনো পর্যটক যেতে পারবে না। সেন্টমার্টিনে অবস্থানরত সকল পর্যটকদের ২৫ শে ডিসেম্বর বিকেল ৩ টায় সেন্টমার্টিন ত্যাগ করতে হবে। কোনো পর্যটক সেন্টমার্টিন অবস্থান করতে পারবেনা। ২৭ ডিসেম্বর থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে নিয়মিত জাহাজ চলাচল শুরু করবে। 

থানচি ও  রোয়াংছড়িতে ২৪ ডিসেম্বর শুক্রবার থেকে এ নিষেধাজ্ঞা শুরু হবে। সোমবার ২৭ ডিসেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞা চলবে। রোববার (২৬ ডিসেম্বর) রোয়াংছড়ি ও থানচির আটটি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ দুই উপজেলার মধ্যে থানচির নাফাখুম, বড় পাথর এবং রোয়াংছড়ির দেবতাখুমসহ বেশ কয়েকটি পর্যটন কেন্দ্র রয়েছে। এসব পর্যটনকেন্দ্রে প্রতিদিনই শত শত পর্যটকের আগমন ঘটে।

জেলা প্রশাসন সূত্র জানায়, রোয়াংছড়িতে ২৫ ও ২৬ ডিসেম্বর—এ দুইদিন ভ্রমণে নিষেধাজ্ঞা থাকবে।

সংশ্লিষ্ট জেলা প্রশাসন থেকে জানানো হয়েছে, নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে এবং নির্বাচনী সহিংসতা এড়াতে পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকসহ বহিরাগতদের ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন

আমাদের সাবস্ক্রাইব করুন
Please log in to share your opinion

Related Posts

আমাদের সাবস্ক্রাইব করুন