রাত কাটবে মাছ আর জলপরীদের সঙ্গে

ট্রাভেলগবিডি ডেস্ক চারদিকে সমুদ্রের নীল জলরাশি। তাতে বিচরণ করছে হরেক রকমের সামুদ্রিক মাছ ও জলজ প্রাণী। এরই মাঝে আপনি বিলাস বহুল পাঁচ তারকা হোটেলের নরম বিছানায় গা এলিয়ে দিয়ে শুয়ে আছেন। ভাবছেন এটা নিছক কল্পনা। না মোটেও তা নয়। কল্পনাবিলাসী ভ্রমণ ইচ্ছুকদের জন্য সুখবর। কল্পনা বাস্তবে রূপ দিতে এগিয়ে এসেছে কনরাড মালদ্বীপ নামের একটি প্রতিষ্টান।

মালদ্বীপের রাংগালি দ্বীপে সমুদ্রের তলদেশে তারা চালু করেছে বিশ্বের প্রথম আন্ডার সি হোটেল। হোটেলটির নাম দেয়া হয়েছে ‘মুরাকা’। মালদ্বীপের ভাষায় যার অর্থ কোরাল। বিশ্বের বিভিন্ন জায়গায় আরো কয়েকটি আন্ডার সি হোটেলের কথা শোনা গেলেও সুযোগ-সুবিধার দিক দিয়ে এটাই প্রথম পূর্ণাঙ্গ ফাইভ স্টার হোটেল। প্রায় ১৫ মিলিয়ন ডলার ব্যয়ে তৈরি হয়েছে এই হোটেল। হোটেলের প্রতি রুমে একটি প্রাইভেট জিম, বার, পুল, বাথটাব রয়েছে। এর সবচেয়ে আকর্ষণীয় দিক হলো- এখানে শুয়ে সাগর তলের অতুলনীয় দৃশ্য উপভোগ করা যায়। মোট কথা এটি এমনভাবে নির্মাণ করা হয়েছে যেন অতিথিরা অনুভব করতে পারেন রাতে তারা মাছের সঙ্গেই ঘুমাচ্ছেন।

হোটেলটির একটি অংশ পানির নিচে রাখা হলেও অপর অংশটি পানির ওপরে রাখা হয়েছে। এটা ‘বিশ্রাম নেয়ার ডেক’ হিসেবে ব্যবহার করা হয়। ওপরের তলায় এসে পর্যটকরা সমুদ্রের নীল জলে সূর্যের অস্ত এবং উদয় দেখতে পাবেন। তবে জলের তলার রোমাঞ্চকর এই অভিজ্ঞতা নিতে মোটা অঙ্কের অর্থ খরচ করতে হবে। এখানে এক রাতের জন্য খরচ পড়বে ৫০ হাজার ডলার, বাংলাদেশি মুদ্রায় ৪২ লাখ টাকার কাছাকাছি। এছাড়া এখানে একদিন থাকার কোন সুযোগ নেই। ন্যুনতম আপনাকে চাররাতের একটি প্যাকেজ নিতে হবে। যাতে খরচ হবে ২ লাখ ডলার।

এ সম্পর্কিত আরও পড়ুন

আমাদের সাবস্ক্রাইব করুন
Please log in to share your opinion

Related Posts

আমাদের সাবস্ক্রাইব করুন