ঘুমালেই মিলবে লাখ টাকা বেতন

ট্রাভেলগবিডি ডেস্ক

শিরোনাম পড়ে হয়ত অনেকেই অবাক হচ্ছেন। কারণ ঘন্টার পর ঘন্টার কাজ করে যেখানে লাখ টাকা কামাই করা অসম্ভব সেখানে কাজ নয় স্রেফ ঘুমানোর জন্য বেত দেবে একটি কোম্পানী! কিন্তু অবাক হওয়ার কিছু নেই কারণ ভারতীয় একটি কোম্পানি এমন চাকরির জন্য অফার দিচ্ছে।

ইন্ডিয়া টুডে জানিয়েছে , ঘুমের জন্য চাকরির অফার দিয়েছে কর্ণাটকের রাজধানী বেঙ্গালুরুভিত্তিক ম্যাট্রেস প্রস্তুতকারী সংস্থা ওয়েকফিট ইনোভেশন প্রাইভেট লিমিটেড। এই চাকরির শর্ত হলো, গভীর ঘুমে তলিয়ে যেতে হবে। তারা এমন কিছু মানুষকে খুঁজছে, যাঁরা ভালো ঘুমাতে পারেন। ১০০ দিনের জন্য ৯ ঘণ্টা করে ন্যূনতম ঘুমাতে হবে। এ জন্য পকেটে আসবে এক লাখ রুপি।

ম্যাট্রেস প্রস্তুতকারী ওই সংস্থার দাবি, স্লিপ ট্র্যাকার দিয়ে ঘুমের সময় পরিমাপ করবে তারা। এ ছাড়া থাকবে ঘুম নিয়ে কাউন্সেলিং সেশন, যেখানে কম ঘুমানোর সমস্যা নিয়ে আলোচনা করা হবে। কিন্তু কেন এই অদ্ভুত চাকরি।

কোম্পানীর ওয়েবসাইটে বলা হয়েছে, ঘুমানোর এই চাকরি করানো হচ্ছে স্বাস্থ্যের দিকে আলোকপাত করার প্রয়াস হিসেবে। এই চাকরির জন্য যোগ্য ব্যক্তি তিনিই, যিনি কোম্পানির সব শর্ত ঘুমানোর সময় পূরণ করতে পারবেন। তবে এই চাকরি করার আগে কিছু শর্তও মানতে হবে। কোম্পানি জানিয়েছে, এই চাকরির কাজের সময় কোনো ল্যাপটপ বা মোবাইল কর্মীর সঙ্গে থাকবে না। এমন ব্যক্তিকে কাজে রাখতে চাচ্ছে কোম্পানি, যাঁরা এ দুটি যন্ত্রের সাহায্য ছাড়াই ঘুমাতে পারেন। আর সঠিকভাবে ঘুমানোর কাজে ওই অর্থের পাশাপাশি বোনাসও পেতে পারেন। এর আগে ক্রেজি ইনক নামের একটি জাপানি সংস্থা এমন একটি চাকরির অফার দিয়েছিল।  

এ সম্পর্কিত আরও পড়ুন

আমাদের সাবস্ক্রাইব করুন
Please log in to share your opinion

Related Posts

আমাদের সাবস্ক্রাইব করুন